May 18, 2024, 2:24 pm

সংবাদ শিরোনাম
দিনাজপুরে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার উদ্যোগে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন বাংলাদেশ পুলিশ বাহিনী নির্বাচনী দায়িত্ব পালন’সহ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম-আইজিপি রংপুরে সিএনজি মাহিন্দ্রা সড়কে চলাচল ও রেজিস্ট্রেশনের দাবিতে মানববন্ধন কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ পটুয়াখালীতে অর্ধশতাধিক অসহায় মানুষ পেল প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা সাংবাদিক জীবন কৃষ্ণ মন্ডল’র পরিবারের পাশে দাঁড়ালেন ত্রান প্রতিমন্ত্রী সিরাজগঞ্জে র‍্যাব-১২’র অভিযানে ২১৬ কেজি গাঁজাসহ ০২ জন গ্রেফতার রংপুরের হাজীরহাট এ তিন টি পুরাতন অস্ত্র উদ্ধার করলেন এলাকাবাসী সমস্যায় জর্জরিত গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আছে যন্ত্রপাতি,নেই টেকনিশিয়ান রুগীরা কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত রংপুর সদর প্রাণী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রের প্রতিবাদে মানব্বন্ধন

করোনাভাইরাস: দেশে ২৪ ঘণ্টায় ১৮৫ জনের মৃত্যু

ডিটেকটিভ ডেস্কঃঃ

 

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ১৮৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত ভাইসারসটিতে মোট মৃতের সংখ্যা ১৬ হাজার ১৮৯ জনে দাঁড়ালো।

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮ হাজার ৭৭২জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ৯ হাজার ৩১৫ জনে।

শনিবার (১০ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮৫ জনের মধ্যে ঢাকা বিভাগে ৭০ জন, খুলনায় ৫১, চট্টগ্রামে ২০, রাজশাহীতে ১৩, বরিশালে ১০, সিলেটে ৭, রংপুরে ১১ এবং ময়মনসিংহে ৩ জন মারা গেছেন। এদের মধ্যে ১২ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৬ হাজার ২৩৯ জনের। পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৮৮৪টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩১ দশমিক ৪৬ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৯ লাখ ৩১ হাজার ১৫২টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ৫৬ শতাংশ।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ৭৫৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৬৮ জন ১৩৯ জন।

এর আগে শুক্রবার (৯ জুলাই) দেশে ২১২ জনের মৃত্যু হয়, যা দেশে এক দিনে সর্বোচ্চ মৃত্যু। বৃহস্পতিবার ১১ হাজার ৬৫১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়, যা এক দিনে ছিল সর্বোচ্চ।

//ইয়াসিন//

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর